আমরা প্রেম করি, আপনার সমস্যা কি ?

Loading...

দেখুন স্কুল ফাকি ফিয়ে ছেলেমেয়েরা ঝোপে জংগলে কি করে |

দেখুন তার পর মন্তব্য করুন পরবর্তী আপডেট পেতে পেইজ এ লাইক, কমেন্ট এবং শেয়ার করে আমাদের সাথেই থাকবেন।

বি: দ্র : ই্উটিউব থেকে প্রকাশিত সকল ভিডিওর দায় সম্পুর্ন ই্উটিউব চ্যানেল এর ।

এর সাথে আমরা কোন ভাবে সংশ্লিষ্ট নয় এবং আমাদের পেইজ কোন প্রকার দায় নিবেনা।
প্রতিদিন ঘটে যাওয়া নানা রকম ঘটনা আপনাদের মাঝে তুলে ধরা এবং সামাজিক সচেতনতা আমাদের লক্ষ্য এবং উদ্দেশ্য ।

পুরুষদের অল্প বয়সী মেয়েদের বিয়ে করার রহস্য!

পুরুষদের অল্প বয়সী মেয়েদের বিয়ে করার রহস্য! আপাতদৃষ্টিতে মনে হতে পারে যে, শুধুমাত্র নিম্নবিত্ত শ্রেণির প্রাপ্তবয়স্ক পুরুষেরাই অপ্রাপ্তবয়স্ক নারীদের বিয়ে করে থাকে কিন্তু বিস্ময়কর তথ্য হলো অপ্রাপ্তবয়স্ক মেয়েদের বিয়ের হার উচ্চবিত্ত থেকে নিম্ন-মধ্যবিত্ত সর্বত্রই প্রায় সমান। একটি পরিসংখ্যানে দেখা যায় বাংলাদেশে ৬৬% মেয়েদের ১৮ বছর হওয়ার হওয়ার পূর্বেই বিয়ের পিঁড়িতে বসতে হয়।

তবে পুরুষেরা কেন তাদের চেয়ে কম বয়সী মেয়েদের সঙ্গেই বিবাহ বন্ধনে আবদ্ধ হয় তার কিছু কারণ নিচে দেওয়া হলো:

আধিপত্য : সমাজবিজ্ঞানীদের মতে, পুরুষেরা সর্বত্র আধিপত্য বিস্তারে অভ্যস্ত। আর তাদের এই আধিপত্য বিস্তারের যে চর্চা তার বৃত্ত থেকে তাদের পরিবার এবং পরিবারের সদস্যরাও বাদ যান না। আর আমাদের পুরুষশাসিত সমাজে স্ত্রীদের ওপর স্বামীদের আধিপত্য বিস্তার অত্যন্ত স্বাভাবিক একটি ঘটনা। তাই, অল্প বয়সী মেয়েদের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হতেই তারা বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে।

অস্বস্তিবোধ : বিস্ময়কর হলেও সত্যি, পুরুষেরা তার সমবয়সী মেয়েদের সঙ্গে সম্পর্ক স্থাপনে অস্বস্তিবোধ করে। পুরুষের সমযোগ্যতাসম্পন্ন নারীদের নিয়ন্ত্রণ করা সম্ভব না- এই ধারণাই পুরুষকে তার চেয়ে অনেক কম বয়সী নারীকে বিয়ে করতে উদ্বুদ্ধ করে।

কুঁড়িতেই বুড়ি : আমাদের দেশে পুরুষেদের সামাজিক ও অর্থনৈতিক সচ্ছলতা লাভ করতে করতে বয়স প্রায় ৩০ এর কোঠায় গিয়ে পৌঁছে। আর আমাদের সমাজের প্রচলিত ধারণা যে, মেয়েরা কুঁড়িতেই বুড়ি হয়ে যায়। তাই, স্বাভাবিকভাবেই স্বামী ও স্ত্রীর বয়সের ব্যবধান আমাদের সমাজে অনেক বেশি।

দীর্ঘ ও সুখের যৌন জীবন : সাধারণত ৪০ এর পরেই অধিকাংশ নারীদের যৌন আবেদন ধীরে ধীরে স্তিমিত হতে থাকে। কিন্তু পুরুষদের যৌনাকাঙ্ক্ষা আরও দীর্ঘ সময় বজায় থাকে। তাই সমবয়সী নারীদের বিবাহে অনেক পুরুষদেরই অনীহা রয়েছে। তাদের ধারণা অল্প বয়সী মেয়েদের বিয়ে করলে তারা দীর্ঘ ও সুখের যৌনজীবন লাভ করতে পারবে।

ভবিষ্যৎ নিরাপত্তা : পুরুষদের একটি বদ্ধমূল ধারণা যে, তারা যখন বৃদ্ধ হয়ে যাবে তখন তাদের পরিচর্যা করবার মত কেউ থাকবে না। এমনকি সন্তানেরাও তাদের পরিচর্যা করতে অস্বীকৃতি জানাতে পারে। তাই, কম বয়সী স্ত্রীই এই সমস্যার সমাধান। তাদের ধারণা স্ত্রী রা তাদের যথাযথ পরিচর্যা করতে কখনই অস্বীকৃতি জানাবে না।

অন্যরা যা পড়ছে

সাঈদ খোকন: বাড়ির ছাদে গাছ লাগালেই ট্যাক্স মাফ

বাড়ির আঙিনা ও ছাদে বেশি করে গাছ লাগালে মালিকদের ১০ শতাংশ হোল্ডিং ট্যাক্স মওকুফ করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

বৃহস্পতিবার রাজধানীর স্বামীবাগের মিতালী বিদ্যাপীঠ উচ্চবিদ্যালয়ে ‘সবুজ ইশকুল গড়ি’ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে সাঈদ খোকন এ কথা বলেন। এ সময় তিনি সবাইকে নিজ বাড়ির আঙিনা ও ছাদে বেশি করে গাছ লাগানোর আহ্বান জানান।

ঢাকা শহরের পরিবর্তনে প্রত্যেককে একযোগে এগিয়ে আসতে হবে জানিয়ে সাঈদ খোকন বলেন, আমরা ঢাকা শহরের পরিবর্তন চাই। এই চাওয়াকে পাওয়াতে পরিণত করতে হবে।

নিজ নিজ বাড়ির আঙিনা ও ছাদ এবং শিক্ষাপ্রতিষ্ঠানে বেশি করে গাছ লাগাতে হবে। তা করা হলে বাড়ির মালিকদের ১০ শতাংশ হোল্ডিং ট্যাক্স মওকুফ করা হবে। অর্থাৎ পরোক্ষভাবে গাছ লাগানোর টাকা দেবে সিটি করপোরেশন।

এছাড়া ‘জল সবুজে ঢাকা’ শীর্ষক এক প্রকল্পের মাধ্যমে দক্ষিণ সিটি করপোরেশন এলাকা সবুজায়ন ও শিশু-কিশোরদের আনন্দ-বিনোদনের জন্য ১২টি মাঠ ও ১৯টি পার্ক আধুনিকায়নে সংস্কারকাজ চলছে। এতে বয়স্ক ব্যক্তিদের সকাল-বিকেল হাঁটা বা বেড়ানোর ব্যবস্থাও করা হচ্ছে। আগামী বছরের জুনে এই সংস্কারকাজ শেষ হবে।

এ সময় রাজধানীর প্রতিটি রাস্তার সড়ক বিভাজকে গাছ লাগিয়ে সৌন্দর্যবর্ধন করা হয়েছে বলে উপস্থিত সবাইকে জানান ডিএসসিসির এই মেয়র।